সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

বৃষ্টি বাধার পর রহমতের চোখ রাঙানি

বৃষ্টি বাধার পর রহমতের চোখ রাঙানি

স্পোর্টস ডেস্ক: আফগানদের উইকেট নিয়মিতই তুলে নিচ্ছিলেন টাইগার স্পিনাররা। এক প্রান্তে যখন নিয়মিত উইকেট পড়ছিল অন্য প্রান্ত আঁকড়ে ধরে ধীরে ধীরে এগোচ্ছিলেন রহমত শাহ। তিনে ব্যাটিংয়ে নেমে তুলে নিয়েছেন অর্ধশতক। টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম অর্ধশতক। দলীয় রানের অর্ধেক রানই আসে তার ব্যাট থেকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ৪৪ ওভারে তিন উইকেট হারিয়ে ১১২ রান। ক্রিজে আছেন রহমত শাহ ৫১ ও আসগর আফগান ১৫ রানে।

বৃষ্টির বাধায় চট্টগ্রাম টেস্ট

প্রচণ্ড বাতাস বইছিল সাগরিকার পাড়ে। অপেক্ষা ছিল বৃষ্টির। খুব দ্রুতই ঝরল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। লাঞ্চ বিরতির পর আট ওভার না গড়াতেই বন্ধ হয়ে যায় বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার প্রথম টেস্টের প্রথম দিনের খেলা।

এসেই আঘাত মাহমুদউল্লাহর, লাঞ্চে বাংলাদেশ

কাঁধের ইনজুরির কারণে অনেক দিন বোলিং করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। বল হাতে তাকে ভীষণভাবে মিস করেছিল বাংলাদেশও। নিজেদের মধ্যে খেলার প্রস্তুতি ম্যাচে বল হাতে চার উইকেট নিয়ে বুঝিয়ে দিয়েছিলেন তিনি আবারো আসছেন চেনারুপে। তা দেখা গেল আফগানদের বিপক্ষে টেস্টের প্রথম দিনেই।

বোলিংয়ে এসেই চার বলের মাথায় হাসমতুল্লাহ শাহীদিকে সাজঘরে পাঠান তিনি। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩২ বলে ১৪ রান।

আবারও তাইজুল

এবার আরেক ওপেনার ইবরাহীম জাদরান তাইজুলের শিকার হয়ে সাজঘরে ফেরেন। ক্রিজে থিতু হওয়া এই ব্যাটসম্যানকে ফিরিয়ে স্বস্তি এনে দেন তাইজুল। ৬৯ বল খেলে ২১ রান নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইবরাহীম জাদরান।

তাইজুলের ঘূর্ণিতে উল্লাস বাংলাদেশ শিবিরে

আফগানদের বিপক্ষে প্রথম উইকেটের দেখা পেতে বাংলাদেশকে বেশি অপেক্ষা করতে হয়নি। ইনিংসের ১৩তম ওভারে এসে তাইজুলের মায়াবী ঘূর্ণিতে টাইগাররা প্রথম উইকেটের দেখা পায়। ওপেনার ইহসানুল্লাহকে মাত্র ৯ রানে বোল্ড করে সাজঘরে পাঠান তাইজুল।

পেসার ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে কোনো পেসার ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। স্পিন অ্যাটাক নিয়েই নবী-রশিদদের বিপক্ষে লড়াই করবেন সাকিব আল হাসান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছেন আফগান অধিনায়ক রশিদ খান। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়।

আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ ও এবাদত হোসেনকে নিয়ে স্কোয়াড ঘোষণা করা হলেও একজনও জায়গা পাননি। নতুন বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্টও জানিয়েছিলেন পিচের ধরন অনুযায়ী অধিনায়ক সাকিবের চাওয়া মতোই বোলার নেওয়া হবে। অর্থ্যাৎ পিচ স্পিন সহায়ক হওয়াতে একজন পেসারেরও জায়গা হয়নি একাদশে।

বাংলাদেশ নেমেছে তিনি বিশেষজ্ঞ স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসানকে নিয়ে। ঘরের মাঠে সাদা পোশাকে এই তিনজনই ভয়ংকর বোলার। তাদের সঙ্গে বল হাতে আলো ছড়াবেন অধিনায়ক সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন।

টেস্ট একাদশ :

সাকিব আল হাসান, সৌম্য সরকার, শাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসাইন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877